,

ঘোড়ার গাড়ি চড়ে গেলেন প্রতিবন্ধী বর-কনে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: দুজনই প্রতিবন্ধী। বর শারীরিক আর কনে শ্রবণ ও বাক প্রতিবন্ধী। ওয়ার্ড কাউন্সিলর নিজে দাঁড়িয়ে থেকে দেন বিয়ে। এলাকাবাসী চাঁদা তুলে আয়োজন করে বউভাতের। বউকে শ্বশুরবাড়িতে নেওয়া হয় ঘোড়ার গাড়িতে করে।

এমন একটি ব্যতিক্রমী বিয়ের আয়োজন করা হয়েছিল শুক্রবার (৫ মার্চ) বরিশাল নগরীর পাঁচ নম্বর ওয়ার্ড পলাশপুরে।

পাঁচ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কেফায়েত হোসেন রনি সোমবার (৮ মার্চ) ঢাকা পোস্টকে বলেন, বিয়ে তিন দিন আগেই হয়েছে। রোববার স্থানীয়রা চাঁদা তুলে বউভাতের আয়োজন করেন। আমিও সেখানে গিয়েছিলাম। আয়োজনটি বেশ ভালো লেগেছে। তবে বর চলাচলে অক্ষম হওয়ায় তাকে একটি হুইল চেয়ার উপহার দিয়েছি।

বর-কনেকে শুভ কামনা জানিয়ে কাউন্সিলর বলেন, ওদের সুখের সংসারের জন্য সব সময় দোয়া করি। ওরা আমাদের সমাজের জন্য একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

স্থানীয়রা জানিয়েছেন, বরের নাম কালাম। তিনি শারীরিক প্রতিবন্ধী। তার গ্রামের বাড়ি বাকেরগঞ্জ উপজেলার কালীগঞ্জ গ্রামে। তার মা-বাবা নেই। কালামের আরেক ভাই আবদুস সালাম। তিনি বুদ্ধি প্রতিবন্ধী। দিনমজুরের কাজ করে যা আয় করেন, তা দিয়ে পলাশপুরের গুচ্ছগ্রামে ছোট একটি ঘ‌রে ভাড়া থাকেন।

কনে সুমাইয়া আক্তার সুমা শ্রবণ ও বাক প্রতিবন্ধী। তার বাবা বাবুল পালোয়ান রিকশাচালক। উভয় পরিবারই গুচ্ছগ্রামে থাকেন। স্থানীয়রা ২৫ হাজার টাকা চাঁদা তুলে ব‌র-ক‌নের পোশাকসহ অ‌তি‌থি আপ‌্যায়ন করেন।

নববধূ কথা বলতে না পারলেও বর কালাম জানান, বিয়েতো করলাম, সংসার কীভাবে চালাব তা নিয়ে দুশ্চিন্তায় আছি।

এই বিভাগের আরও খবর